আপনার ফেসবুকে Pending Friend Request তালিকা দেখুন, আইডি ব্লক হওয়া থেকে বাঁচুন


আজ আপনাদের সাথে ফেসবুক সম্পর্কে একটা ট্রিকস শেয়ার করব। অনেকেই হয়ত জানেন, আবার অনেকেই হয়ত জানেননা। যারা জানেননা তাদের জন্য এই ট্রিকসটি অনেক উপকারে আসবে। এবার আসল কথায় আসা যাক। আজকের ট্রিকসটি হল ফেসবুকে Pending Friend Request নিয়ে।
আমরা সাধারণত অনেকেই ফেসবুকে নতুন বন্ধুর খোঁজে যাকে-তাকে, চেনা-অচেনা নানা আইডিতে ফ্রেন্ড রিকোয়েস্ট  পাঠিয়ে থাকি। কিন্তু ফেসবুকের নিয়ম নীতির মাঝে এই কাজটি একটি অন্যতম নিষিদ্ধ কাজ। কিন্তু ফেসবুক তো আর বুঝেনা যে আমরা ফেসবুক ব্যবহার করিই শুধুমাত্র অচেনা কাউকে বন্ধু বানাতে অর্থাৎ নতুন নতুন বন্ধুত্ত করতে। তাই ফেসবুকের নিয়ম অনুযায়ী ঃ- অপরিচিত কাউকে অতিরিক্ত ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালে, আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট বেশিরভাগ লোক Cancel করলে বা বাতিল করলে, আপনাকে কেউ ব্লক মারলে সাধারণত আপনিও অর্থাৎ আপনার আইডিকে ফেসবুক থেকে দেয়া শাস্তি ভোগ করতে হবে। এই শাস্তি হিসেবে অনেকসময় আমাদের আইডি ব্লক করে দেয়া হয়, ফ্রেন্ড রিকোয়েস্ট নির্দিষ্ট সময়ের জন্য ব্লক করা হয়।

এসব শুরুর কথা বললাম। আর একটা কথাও অযথা বাড়াবনা। এখন দেখাব আপনি কাকে কাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়েছেন এবং সেগুলো এখন পর্যন্ত গ্রহণ করা হয়নি। খুবই সোজা এবং ছোট একটা কাজ করলেই আপনি এই কাজটি করতে পারবেন। আর তালিকাটি পাওয়ার পর সেগুলো Cancel Friend Request ক্লিক করেই আপনার আইডি অনেকটা সুরক্ষিত রাখতে পারবেন। নিচের ধাপগুলো অনুসরণ করুন :-
আপনি যদি মোবাইলে থেকে ফেসবুক চালান তাইলে এই লিঙ্কে যান।
 যদি পিসি থেকে ফেসবুক  ইউজ করেন তাইলে  এই লিঙ্ক যান।

লিঙ্কে যাবার পর একটি পেজ আসবে যেখানে আপনি আপনার "Pending Friend Request" তালিকা পেয়ে যাবেন। 
এবার সেখান থেকে "Cancel Friend Request"  বাটন ক্লিক করে একটা একটা একটা করে রিকোয়েস্ট বাতিল করুন। 
ব্যাস কাজ শেষ।




1 comment: